মিষ্টি হাসির চিত্রনায়িকা পূর্ণিমার জন্মদিন

মিষ্টি হাসির চিত্রনায়িকা পূর্ণিমার জন্মদিন

বিনোদন প্রতিবেদক,ঢাকা: ১১ জুলাই পূর্ণিমার জন্মদিন। সংবাদ মাধ্যম থেকে শুরু করে ছোট ও বড় পর্দার তারকাশিল্পীরাও এদিনে সোশাল মিডিয়াতে তাকে শুভেচ্ছা জানাচ্ছেননব্বই দশকে গ্ল্যামার নিয়ে ঢাকাই চলচ্চিত্রে যাদের আবির্ভাব, তাদের মধ্যে অন্যতম চিত্রনায়িকা পূর্ণিমা। সব চরিত্রে মানিয়ে যাওয়ার মতো গ্ল্যামারপূর্ণ নায়িকা সংকটের কালে যেন অমাবস্যার ঘোর অন্ধকার কাটিয়ে সিনে-জগতকে আলোকিত করলেন পূর্ণিমা।১১ জুলাই এই চিত্রনায়িকার জন্মদিন। সংবাদ মাধ্যম থেকে শুরু করে ছোট ও বড় পর্দার তারকাশিল্পীরাও এদিনে সোশাল মিডিয়াতে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।পুরো নাম দিলারা হানিফ পূর্ণিমা। সৌন্দর্য, অভিনয় ও ব্যক্তিত্ব দিয়ে তিনি নিজেকে সেরার তালিকায় নিয়ে গিয়েছেন ক্যারিয়ার শুরুর খুব অল্প সময়েই। তার মিষ্টি চেহারা ও হাসিতে জয় করে নিয়েছেন লক্ষ হৃদয়।
পূর্ণিমার চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয়েছিল জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবির মাধ্যমে। তখন তিনি ক্লাস নাইনে পড়তেন। এরপর নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি, হৃদয়ের কথা, ধোঁকা, শিকারি, স্বামী স্ত্রীর যুদ্ধ, মেঘের পরে মেঘ, টাকা, শাস্তি, মনের সাথে যুদ্ধ, আকাশ ছোঁয়া ভালোবাসা, পরাণ যায় জ্বলিয়া রে, মায়ের জন্য পাগল, ওরা আমাকে ভাল হতে দিল না সহ উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় সিনেমা। প্রায় দুই যুগের অভিনয় ক্যারিয়ারে শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি ছোট পর্দাতেও কাজ করেছেন। এমনকি এখনো ঈদ কিংবা উৎসব কেন্দ্রিক টেলিছবিতে তাকে দেখা যায়।
কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ (২০১০) চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়াও একাধিক বার মেরিল প্রথম আলো পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।
২০০৭ সালে পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে তিনি বিয়ে করেন পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিলে কন্যা সন্তানের মা হন। মেয়ে হওয়ার পর সংসার নিয়ে ব্যস্ত হয়ে যাওয়ায় চলচ্চিত্রে অনিয়মিত হয়ে যান পূর্ণিমা। কিছুদিন ব্যস্ত থাকার পর টিভি নাটক ও বিজ্ঞাপনে তাকে দেখা যায়।সর্বশেষ ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নঈম ইমতিয়াজ নেয়ামুল এর সিনেমা ‘গাঙচিল’ এর শুটিংয়ে অংশ নিতে দেখা গেছে তাকে। নুজহাত ফিল্মস প্রযোজিত এই সিনেমাটিতে পূর্ণিমার বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌসকে। ফেরদৌস-পূর্ণিমার ছাড়াও এ ছবিতে অভিনয় করছেন কলকাতার ঋতুপর্ণা সেন, আনিসুর রহমান মিলন, তারিক আনাম খান প্রমুখ।
‘গাঙচিল’ ছবিতে একজন সাংবাদিকের (সাগর) চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌসকে। আর পূর্ণিমা অভিনয় করবেন (মোহনা) এনজিও কর্মী হিসেবে। ছবিটির চিত্রনাট্য লিখেছেন, মারুফ রেহমান ও প্রিয় চট্টোপাধ্যায়।