ফেইসমাস্ক বিধি মানতে চাইছে না

ইংল্যান্ডের অধিকাংশ সুপার মার্কেট

ইংল্যান্ডের  অধিকাংশ সুপার মার্কেট

আজকাল অনলাইন:  ইংল্যান্ডের অধিকাংশ সুপার মার্কেট মানতে চাইছে না ফেইসমাস্ক বিধি।সেইন্সব্যারি, আসদা, কো-অপ এবং কোস্টা কফি জানিয়ে দিয়েছে তারা মুখ ঢাকার ব্যাপারে কোনওভাবেই গ্রাহকদের বাধ্য করবে না।এমনকি কিছু কিছু ব্যাংক গ্রাহকদের প্রবেশের সময় মুখ ঢাকার ব্যাপারে নিরুৎসাহিত করছে। তারা বলছে, ভেতরে প্রবেশ করে এরপর যেনো গ্রাহকরা মাস্ক পরেন।
ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস এর পুলিশ ফেডারেশন চেয়ারম্যান জন আপটের এক টুইট বার্তায় বলেন, ‘আজ যদি আপনারা শপিং করতে বের হন, যদি কাউকে মাস্ক না পরতে দেখেন ধরে নেবেন তার কোনও গোপন রোগ আছে। তাদের উপর আক্রমণ করে বসবেন না।  
দোকানদারেরা বলছেন, মুখ ঢাকা থাকায় তাদের গ্রাহকের চাহিদা বুঝতে বেশ সমস্যা হচ্ছে। পুলিশ নির্দেশ দিয়েছে, কেউ মাস্ক না পরে দোকানে গেলে পরতে বাধ্য করার জন্য।
পুলিশ ফেডারেশন অব ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস জানিয়েছে , ব্যাপকভাবে এই নিয়ম বাস্তবায়নের জন্য তাদের পর্যাপ্ত জনবল নেই ।ব্রিটিশ পুলিশ দোকান, স্টেশন, ব্যাংক এবং পোস্ট অফিসে নাগরিকদের মাস্কের ব্যাপারে একটু ভালো আচরণ করার আহ্বান জানিয়েছে। এদিকে  মাস্ক পরার আইন না মানলে ১০০ পাউন্ড জরিমানার বিধান রাখা হয়েছে।