করোনা সংকট থেকে অবশ্যই মুক্ত হতে পারবো: প্রধানমন্ত্রী

করোনা সংকট থেকে অবশ্যই মুক্ত হতে পারবো: প্রধানমন্ত্রী

নজরুল ইসলাম,ঢাকা: করোনা দুর্গত মানুষের পাশে থাকার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, এতদিন যেভাবে মানুষের পাশে থেকেছেন, আগামী দিনেও সেভাবেই মানুষের পাশে থেকে তাদের সেবা করতে হবে। অবশ্যই আমরা এই সংকট থেকে মুক্ত হতে পারবো।
সোমবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউর সংগঠন কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে টেলিফোনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে এসব কথা বলেন। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রত্যেকেই স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা থেকে দূরে থাকা যাবে। আর দোয়া করতে হবে যেন এই করোনা সংকট থেকে আমরা মুক্ত থাকতে পারি।’
প্রধানমন্ত্রী বলেন, এই দেশকে গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলাই আমাদের লক্ষ্য। ইনশাল্লাহ সেটা আমরা করতে পারবো।
একই দিন তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং ছেলে সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, জয় ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার উদ্যোগ নিয়েছিল বলেই আজ দেশের এত অগ্রগতি। তার জন্মদিনে তাকে অনেক অনেক দোয়া করি, শুভেচ্ছা জানাই। তার জন্য সবার দোয়াও চাই।
করোনা সংকট মোকাবিলায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের ভূমিকার প্রশংসা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, এই সংগঠনটি আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রমে সহযোগিতা করে আসছে। সবচেয়ে বড় কথা এই করোনা সংকটেও তারা মানুষের পাশে থেকে দৃষ্টান্ত স্থাপন করেছে। 
তিনি বলেন, এই সংগঠনের নেতাকর্মীরা করোনা দুর্যোগে অসুস্থ মানুষের সেবা, মরদেহ গোসল, জানাজা দাফন ও সৎকার এবং কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌঁছে দিয়েছেন। আগামী দিনেও তাদের এভাবে জনগণের সেবা করে যেতে হবে। তাহলেই আমরা জাতির পিতার আদর্শে দেশকে গড়ে তুলতে পারবো।
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত এই আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবুর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
অনুষ্ঠানে কোভিড-১৯ মোকাবিলায় অসামান্য ভূমিকা রাখায় সংগঠনের কেন্দ্রীয় নেতাসহ ১৭টি ইউনিটের নেতা এবং অন্যান্যদের হাতে বিশেষ ‘করোনাযোদ্ধা সম্মাননা’ তুলে দেওয়া হয়। এ সময় সম্মাননাপ্রাপ্ত সাত বছরের শিশু সুবাহ সাফায়েত সিজদা অনুভূতি ব্যক্ত করেন। পরে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ এবং নেতাকর্মীদের মধ্যে প্রাথমিক সদস্য ফরম বিতরণ করা হয়। সবশেষে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানের শুরুতে করোনাকালীন পরিস্থিতিতে সংগঠনের বিভিন্ন কার্যক্রম নিয়ে একটি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।
স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এর আগে সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের কেন্দ্রীয়, মহানগর ও ইউনিট নেতাকর্মীরা। এ সময় স্বেচ্ছাসেবেক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, কেন্দ্রীয় নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ম. জাহাঙ্গীর, আব্দুল আলিম, এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ উপস্থিত ছিলেন।