অনিয়মের অভিযোগে উত্তরার আরও একটি হাসপাতাল বন্ধ

অনিয়মের অভিযোগে উত্তরার আরও একটি হাসপাতাল বন্ধ

ঢাকা অফিস: লাইসেন্স না থাকাসহ নানা অনিয়মের অভিযোগে রাজধানীর উত্তরা আল-আশরাফ জেনারেল হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দিয়েছে সরকার।মঙ্গলবার ২৮ জুলাই স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. ফরিদ হোসেন মিঞা স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়।চিঠিতে বলা হয়, উত্তরা আল-আশরাফ জেনারেল হাসপাতাল লিমিটেডে গত ২০ জুলাই সরেজমিনে পরিদর্শন করে স্বাস্থ্য অধিদফতরের পরিদর্শন কমিটি। এ সময় প্রতিষ্ঠানটির নানা অনিয়ম দেখা যায়।
এতে বলা হয়- প্রতিষ্ঠানটির হাসপাতাল কার্যক্রম, প্যাথলজি কার্যক্রম এবং রক্ত পরিসঞ্চালনের স্বাস্থ্য অধিদফতরের কোনো অনুমোদন নেই। অনলাইন ডাটাবেজ যাচাই করে দেখা যায়, প্রতিষ্ঠানটির লাইসেন্স প্রাপ্তির কোনো আবেদন করেনি।এছাড়া হাসপাতালটির আইসিইউ অত্যন্ত নিম্নমানের, কোনোভাবেই এমন আইসিইউ পরিচালনা গ্রহণযোগ্য নয়। ল্যাবরেটরির পরিবেশ অত্যন্ত নিম্নমানের। অনুমোদনবিহীন ল্যাবরেটরিতে অবৈধভাবে রক্ত পরিসঞ্চালন কার্যক্রম পরিচালিত হয়। এ অবস্থায় হাসপাতালটির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হল।
এর আগে করোনার ভুয়া রিপোর্ট সরবরাহসহ নানা অনিয়মের অভিযোগে উত্তরার রিজেন্ট হাসপাতাল বন্ধ করে দেয় স্বাস্থ্য অধিদফতর। ইতোমধ্যে হাসপাতালটির চেয়ারম্যান মো. সাহেদসহ এর সাথে জড়িত বেশকয়েকজনকে গ্রেফতার করার পর রিমান্ডে নেয়া হয়েছে।