কুলাউড়ায় ‘নাসির বিড়ি’ পাচারের সময় বিজিবি’র গুলিতে যুবক নিহত

কুলাউড়ায় ‘নাসির বিড়ি’ পাচারের সময় বিজিবি’র গুলিতে যুবক নিহত

কুলাউড়া প্রতিনিধি,সিলেট: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের আত্তর আলীর ছেলে বদরুল ইসলাম আলীনগর সীমান্ত ফাঁড়ির বিজবি সদস্যদের (বর্ডার গার্ড বাংলাদেশ) গুলিতে নিহত হয়েছে।
বৃহস্পতিবার ৩০ জুলাই ভোর রাতে হাজীপুরের নির্মানাধীন রাজাপুর ব্রীজ এলাকায় বিজিবি’র গুলিতে সে নিহত হয়। এ সময় চোরাকারবারিদের কাছ থেকে ২ লাখ পিছ ভারতীয় নাসির বিড়ি উদ্ধার করে বিজিবি।ঘটনার সত্যতা নিশ্চিত করে কুলাউড়া উপজেলার ৪৬ বিজিবি আলীনগর ক্যাম্পের কোম্পানি কামান্ডার সুবেদার মো. আব্দুল কাদির জানান, ভারত থেকে চোরাকারবারিরা নাসির বিড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন খবরের ভিত্তিতে বিজিবি আগে থেকেই ঘটনাস্থলে উৎ পেতে বসেছিল।
ভারতীয় নাসির বিড়ি নৌকা বোঝাই করে মনু নদীর এপার থেকে ওপারে নিয়ে যাওয়ার সময় বিজিবি বাঁশি বাজালে চোরাকারবারিরা পালিয়ে যায়।পরে বিজিবি সদস্যরা যখন বিড়ি একত্র করছিলেন তখনই চোরাকারবারিরা ৩০/৩৫ জন সংঘবদ্ধ হয়ে বিড়ির দুটি বস্তা ছিনিয়ে নেয়। বিজিবির উপর দা দিয়ে হামলা চালায়। তখন বিজিবির এক সৈনিক গুলি করেন। ঘটনাস্থলে বিজিবি’র গুলিতে চোরাকারবারি বদরুল নিহত হয়।বদরুল কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষা দিয়েছিল বলে জানা গেছে।