পররাষ্ট্র মন্ত্রীর প্রচেষ্টায় লন্ডন-সিলেট ফ্লাইট আবার শুরু

পররাষ্ট্র মন্ত্রীর প্রচেষ্টায় লন্ডন-সিলেট ফ্লাইট আবার শুরু

ইমরান মাহমুদ,সিলেট: করোনা সংক্রমণের কারণে বন্ধ থাকা বিমানের লন্ডন-সিলেট-লন্ডন ফ্লাইট পুণরায় চালু হচ্ছে।আজ আন্ত:মন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।  
গত ২৫ জুলাই থেকে পূর্বে ঘোষনা ছাড়া হঠাৎযুক্তরাজ্য-সিলেট সরাসরি ফ্লাইট কোভিড-১৯ হোম কোয়ারেন্টাইন অসুবিধা দেখিয়ে বিমানে যারা লন্ডন থেকে সিলেট আসবেন ঢাকায় ইমিগ্রেশন করে সেখানেই তাদের ব্যাগেজ ক্লেইম করতে হবে তাদেরকে এবং ঢাকা থেকে আবার নতুন করে বডিং পাস নিয়ে আসতে হবে সিলেটে।সরাসরি ফ্লাইট বন্ধ হওয়ায় সিলেটের প্রবাসীরাও বিপাকে পড়েন।সরাসরি লন্ডন-সিলেট-লন্ডন ফ্লাইট চালুর দাবিতে সিলেটের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দাবিও জানানো হয়।
বৃহস্পতিবার আত্নঃমন্ত্রণালয়ের এক সভায় সরাসরি লন্ডন-সিলেট-লন্ডন ফ্লাইট চালু করার সিদ্ধান্ত হয়। তবে কবে থেকে এই ফ্লাইট চালু হবে তা জানা যায়নি।মন্ত্রী বলেন, সিলেটে কোয়ারেন্টাইন সুবিধা চেয়েছিল বিমান, সেই ব্যবস্থা করেছি আমরা। এছাড়া যে সমস্ত যাত্রীদের কোভিড-১৯ এর নেগেটিভ সার্টিফিকেট থাকবে, কেবল তারাই হোম কোয়ারেন্টাইনে যেতে পারবেন। যাদের এ সার্টিফিকেট থাকবে না প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন প্রেরণ করা হবে তাদেরকে।সরাসরি ফ্লাইট চালু করার জন্য আটাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।