২০ এর উদ্বোধন

লন্ডনে এম এ খান ফাউন্ডেশন ক্যারম টুর্নামেন্ট

লন্ডনে এম এ খান ফাউন্ডেশন ক্যারম টুর্নামেন্ট

কমিউনিটি প্রতিনিধি: বৃটেনে চলমান কবিড-১৯ মহামারি করোনা ভাইরাস ভয়াবহ আক্রমণে ব্যাবসা বানিজ্য ও খেলাধুলা অনেকটা অচল অবস্তা। লন্ডনসহ পৃথিবীর সবদেশেই লকডাউন শিতীল হচ্ছে,তাই মানুষ আবার ধীরে ধীরে সাধারণ জীবন যাপনে ফিরে যাচ্ছে।এদিকে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে আবার শুরু করছে এম এ খান ফাউন্ডেশন ক্যারম টুর্নামেন্ট’২০।এ উপলক্ষে শনিবার ৮ আগস্ট সন্ধ্যায় পূর্ব লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে টুর্নামেন্টের শুভ উদ্ভোধন ও ড্র অনুষ্ঠিত হয়।
স্ব্যাস্থব্যাধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিনিটি নেতা মো: সেলিম উদ্দিন চাকলাদার। সাউন্ডটেক ক্যারাম ক্লাবের সাধারণ সম্পাদক ও এম এ খান ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রহমান সুজার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক ইউরোবাংলার সাবেক সম্পাদক, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান ও লন্ডন বাংলা ডট কমের ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউকে ক্যারাম ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সোনাহর আলী রিংকু ও কমিউনিটি নেতা কবির আহমদ।
প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল বলেন, কবিড-১৯ মহামারি করোনা ভাইরাসের কারনে মানুষ দীর্ঘদিন গৃহবন্দী ছিল। লকডাউন শিতীলতার পর বৃটেনের মানুষ আবার ধীরে ধীরে সাধারণ জীবন যাপনে ফিরে যাচ্ছে।সাউন্ডটেক ক্যারাম ক্লাবের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরো বলেন, এই ক্লাব অতীতের সকল টুর্নামেন্ট সুন্দর ও সফল ভাবে সম্পন্ন করেছে। তিনি আয়োজকদের ভুয়সী প্রশংসা করে বলেন, ব্রিটেনে সর্ব প্রথম সাউন্ডটেক ক্যারাম ক্লাব ১৯৯৭ সালে ক্যারাম খেলার আয়োজন করে এক গৌরব উজ্জ্বল ইতিহাস সৃষ্টি করেছে।আয়োজকদের পক্ষ থেকে আব্দুর রহমান সুজা বলেন, লন্ডনের সেরা খেলওয়ারদের মধ্যে ৩২টি টিম এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করবে এবং ৯ আগস্ট থেকে পুরো তিন সপ্তা খেলা চলবে।কোভিড ১৯ এর কারনে সরকারের স্বাথ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দর্শক বিহীন এই টুর্নামেন্ট শুধু খেলওয়াড় ও সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে সদস্যরা অংশ গ্রহণ করতে পারবেন। খেলার সময়সূচী প্রত্যেকদিন ব্যক্তিগত ভাবে, গ্রুপে ও মিডিয়ার মাধ্যমে জানান হবে।